নাটকীয় জয়ে চ্যাম্পিয়নদের শুভ সূচনা

টাইমস আই বেঙ্গলী ডটনেট, ঢাকা: জয় দিয়েই জার্মান বুন্দেস লিগার শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে বায়ার্ন মিউনিখ। শুক্রবার টুর্নামেন্টের প্রথম ম্যাচে তারা ৩-১ গোলে নাটকীয়ভাবে হারিয়েছে হফেনহেইমকে। বায়ার্নের হয়ে গোল তিনটি করেছেন দলের অভিজ্ঞ তিন তারকা থমাস মুলার, রবার্ট লেভানডোস্কি এবং আরিয়েন রোবেন। ফলাফল দেখলে এক তরফা ম্যাচ হয়েছে বলে ধরে নিতে পারেন অনেকেই। কিন্তু না, লিগের প্রথম ম্যাচটা বেশ নাটকীয়ভাবেই শেষ হয়েছে। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় উপস্থিত দর্শকরা ভালোভাবেই উপভোগ করেছেন ২০১৮-১৯ মৌসুমের প্রথম ম্যাচটা।যদিওবা প্রথমার্ধের ২৩ মিনিটেই এগিয়ে যায় জার্মান বুন্দেস লিগার টানা ষষ্ট শিরোপাজয়ী বায়ার্ন। হেডে গোল করে স্বাগতিক সমর্থকদের প্রথমবার আনন্দে ভাসার উপলক্ষ এনে দেন থমাস মুলার। জার্মান তারকার এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই স্বাগতিক সমর্থকদের স্তব্দ করে হফেনহেইমকে সমতায় ফেরান অ্যাডাম সজালাই। এরপর ৮১ মিনিট পর্যন্ত কোনো দলই গোলের দেখা পায়নি। এই কারণে সমতায় ম্যাচটি শেষ হবে বলে ধরে নিয়েছিলেন অনেকেই। কিন্তু বুন্দেস লিগার প্রথম ম্যাচের নাটকীয়তা যে তখনও বাকি!

দ্বিতীয়ার্ধের ৮২ মিনিটে পেনাল্টিতে গোল করে বায়ার্ন মিউনিখকে এগিয়ে দেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোস্কি। ৯০ মিনিটে আবারও প্রতিপক্ষের জালে বল জড়ান বায়ার্নের অভিজ্ঞ স্ট্রাইকার আরিয়েন রোবেন। এর ফলে ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জার্মান বুন্দেস লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

অন্যদিকে স্প্যানিশ লা লিগায় শুক্রবার দুটি ম্যাচ ছিল। প্রথম ম্যাচে গেটাফে ২-০ গোলে পরাজিত করেছে এইবারকে। অন্য ম্যাচে লেগানেস ২-২ ব্যবধানে ড্র করেছে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে।

সূত্র : বিবিসি।

print

Leave a Reply