Warning: sprintf(): Too few arguments in /home/timesi/public_html/wp-content/themes/covernews/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

সন্ধ্যায় উত্তর কোরিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

টাইমস আই বেঙ্গলী ডটনেট, ঢাকা: এশিয়ান গেমস ফুটবলে শেষ আটে ওঠার লড়াইয়ে উত্তর কোরিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ফিফা র‌্যাঙ্কিংয়ে উত্তর কোরিয়ার চেয়ে অনেক পিছিয়ে থাকলেও নিজেদের সেরাটা দিয়েই খেলবে লাল-সবুজরা। চিকারাংয়ের উইবাওয়ার মুক্তি স্টেডিয়ামের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়।

ইন্দোনেশিয়ায় চলমান গেমসে গত ১৯ আগস্ট কাতারকে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে বাংলাদেশ। মাঠের পারফর্ম-পরিসংখ্যান কিংবা ফিফা র‌্যাংকিং- সব দিক দিয়েই বাংলাদেশ থেকে এগিয়ে বিশ্ব থেকে প্রায় একঘরে হয়ে থাকা উত্তর কোরিয়া। ফিফা র‌্যাঙ্কিংয়ে উত্তর কোরিয়ার অবস্থান যেখানে ১০৮, বাংলাদেশের অবস্থান সেখানে ১৯৪।

সবশেষ বাংলাদেশ উত্তর কোরিয়ার মুখোমুখি হয়েছিল ১৯৯৮ সালে। ৫-১ গোলে হেরে গিয়েছিল বাংলাদেশ। সব মিলিয়ে পাঁচবার সাক্ষাৎ হয়েছে দুই দলের। চার ম্যাচে হার মানে বাংলাদেশ, আর একটি ম্যাচ ড্র। ১৯৮৮ সালের ১ এপ্রিল আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গোলশূন্য ড্রই ছিল উত্তর কোরিয়ার বিপক্ষে বাংলাদেশের সেরা সাফল্য।

তবে সব পরাজয়ের পরিসংখ্যান পেছনে ফেলে নতুন ইতিহাস গড়ার জন্যই আজ ১০৮ নম্বরে থাকা উত্তর কোরিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।

print

Leave a Reply