Warning: sprintf(): Too few arguments in /home/timesi/public_html/wp-content/themes/covernews/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

বাংলাদেশিদের এক এক করে ফেরত পাঠানো হবে : ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ঝাড়খন্ড রাজ্যের মুখ্যমন্ত্রী রঘুবার দাস বলেছেন রাজ্য সরকার প্রদেশটির নাগরিক তালিকা নবায়ন করার ব্যাপারে প্রস্তাব করেছে কেন্দ্রীয় সরকারের কাছে। আসামের জাতীয় নাগরিকত্ব তালিকার প্রেক্ষিতে এ প্রস্তাবের কথা তুলে মুখ্যমন্ত্রী বলেন এ রাজ্যে অবৈধভাবে যেসব বাংলাদেশি বসবাস করছে তাদের এক এক করে ফেরত পাঠানো হবে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

মুখ্যমন্ত্রী দাস তার বাড়িতে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বলেন তার সরকার কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে উপস্থাপন করা প্রস্তাবে বলেছে যে অনেক বাংলাদেশি অনুপ্রবেশকারী অবৈধভাবে ঝাড়খন্ডে বসবাস করছে। জাতীয় নাগরিকত্ব তালিকা নবায়ন করে তাদের ফেরত পাঠানো উচিত।

তিনি বলেন, ভারতীয় জনতা পার্টি’র (বিজেপি) এ ব্যাপারে স্পষ্ট মতামত আছে। আমাদের এসব বাংলাদেশিকে খুঁজে বের করতে হবে এবং তাদেরকে দেশ থেকে একে একে বের করে দিতে হবে।

এসময় মুখ্যমন্ত্রী অভিযোগ করে বলেন বাংলাদেশি অনুপ্রবেশকারীদের কারণে এখানকার স্থানীয় অধিবাসীরা চাকরী থেকে বঞ্চিত হচ্ছে।

কয়েক মাস আগে ভারতের আসাম রাজ্যে জাতীয় নাগরিকত্ব তালিকা (এনআরসি) হালনাগাদ করা হলে প্রায় ৪০ লাখ মানুষ সে তালিকা থেকে বাদ পড়ে। এরপর থেকেই দেশটির বিভিন্ন রাজ্য জাতীয় নাগরিকত্ব তালিকা হালনাগাদ করার ব্যাপারে সক্রিয় হয়ে ওঠে।

print

Leave a Reply