নির্বাচনকা‌লীন সরকার মতাম‌তের ভি‌ত্তি‌তে গঠন কর‌তে হ‌বে: মওদুদ

টাইমস আই বেঙ্গলী ডটনেট, ঢাকা: ‘নির্দলীয় নি‌রপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে’ এই দাবিটি যারা অসাংবিধানিক বলেছে, তারা অবাস্তব কথা বলেছে বলে দাবি করেছেন ‌বিএন‌পি স্থায়ী ক‌মি‌টির সদস্য ব্যা‌রিস্টার মওদুদ আহমেদ। ১৭ সেপ্টেম্বর, সোমবার দুপু‌রে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মরহুম নাসির উদ্দিন আহমেদ পিন্টু স্মৃতিসংস‌দের উদ্যোগে এক প্রতিবাদ সভায় এ দাবি করেন মওদুদ আহমেদ।
মওদুদ আহমেদ বলেন, ‘এই কথা সংবিধান সম্মত কি না এর জবাব জনগণ দিবে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন আদায় করবে।’বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান ও ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারসহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
বিএনপির শীর্ষ নেতা বলেন, ‘নির্বাচনকালীন সরকার বলতে কিছুই নাই, সরকার যদি তা করতে চায় তাহলে সকল দলের মতামতের ভিত্তিতে করতে হবে। আর যদি অবৈধভাবে সরকার ক্ষমতায় থাকত চায় তাহলে দেশের জনগণ তা করতে দিবে না।’‘জনগণের কল্যাণের জন্য সংবিধান কখনো বাধা হতে পারে না। সংবিধান পরিবর্তন করা যেতে পারে, তবে তা জনগণের কল্যাণের জন্য হতে হবে।’বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল জাতিসংঘে যাওয়ায় ক্ষমতাসীন আওয়ামী লীগ আতঙ্কিত হয়ে পড়েছে। এ জন্য আওয়ামী লীগ বিচলিত হয়ে উল্টাপাল্টা কথা বলছে বলেও মন্তব্য করেন প্রবীণ এই আইনজীবী।

print

Leave a Reply