Warning: sprintf(): Too few arguments in /home/timesi/public_html/wp-content/themes/covernews/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

সিরিয়ায় গেরিলাদের সঙ্গে যৌথ মহড়া চালালো মার্কিন সেনাবাহিনী

টাইমস আই বেঙ্গলী ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় গেরিলাদের সঙ্গে আট দিনব্যাপী যৌথ সামরিক মহড়া চালিয়েছে মার্কিন মেরিন সেনারা। মার্কিন সেনা মুখপাত্র কর্নেল শুন রায়েন বলেছেন, এর মাধ্যমে শক্তি প্রদর্শন করা হয়েছে। অপ্রত্যাশিত সংঘাত এড়াতে আগে থেকেই মহড়ার বিষয়ে রাশিয়াকে অবহিত করা হয়েছিল বলে তিনি দাবি করেন। মার্কিন সেনা মুখপাত্র আরও বলেন, এই মহড়ার মাধ্যমে নিজেদের সক্ষমতা জোরদার করা হয়েছে এবং আমরা যে এ এলাকায় যেকোনো হুমকি মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছি তা নিশ্চিত করা হয়েছে। সিরিয়া ও ইরাক সীমান্তের কাছে তানাফে এই মহড়া অনুষ্ঠিত হয়েছে।
মহড়া প্রসঙ্গে মার্কিন মদদপুষ্ট গেরিলা গোষ্ঠী মাগাওয়ির আস সাওরা’র কমান্ডার মহানাদ আল তালা বলেছেন, সামরিক মহড়ার মাধ্যমে রাশিয়া ও ইরানকে ‘কঠোর বার্তা’ দেওয়া হয়েছে। মহড়ায় মার্কিন সামরিক বাহিনী ও গেরিলা গোষ্ঠীর শত শত সদস্য অংশ নিয়েছে বলে তিনি জানান।
সিরিয়ার বৈধ প্রেসিডেন্ট বাশার আসাদের বিরুদ্ধে সহিংসতা ছড়িয়ে দিয়ে গত কয়েক বছর ধরে দেশটির বিভিন্ন স্থানে সেনা মোতায়েন করে রেখেছে আমেরিকা। তানাফের মার্কিন সামরিক ঘাঁটি থেকে সরকারবিরোধী গেরিলাদের সার্বিক সহযোগিতা দেওয়া হচ্ছে।

সূত্র: পার্সটুডে।

print

Leave a Reply