রাজনীতি

মেট্রোরেলে উত্তরা থেকে আগারগাঁওয়ে প্রধানমন্ত্রী

টাইমস আই বেঙ্গলী ডটনেট: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী মেট্রোরেলটি রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও স্টেশনে পৌঁছেছে। সেখান থেকে শেখ হাসিনা গাড়িতে নিজ বাসভবন গণভবনের উদ্দেশে রওনা হন। এর আগে রাজধানীর উত্তরা স্টেশন থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে ট্রেনটি আজ বুধবার দুপুর ১টা ৫৪ মিনিটে যাত্রা শুরু করে। ট্রেনে উঠে যাত্রীদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী। ছোট বোন শেখ রেহানাকে নিয়ে ট্রেনের সব বগি ঘুরে দেখেন শেখ হাসিনা। ট্রেনটি ২টা ১১ মিনিটে আগারগাঁও স্টেশনে পৌঁছায়। ১৭ মিনিটে শেখ হাসিনা উত্তরা থেকে আগারগাঁও স্টেশনে পৌঁছান।
প্রধানমন্ত্রী ১টা ৩৪ মিনিটে টিকিট কাটেন। নিজে অর্থ পরিশোধ করেন। এ সময় শেখ রেহানাও তার টিকিট কাটেন। ওই সময় তাদের হাতে মেট্রোরেলের কার্ড দেওয়া হয়। এ ভ্রমণে প্রধানমন্ত্রীর সঙ্গী হন বীর মুক্তিযোদ্ধা, স্কুল কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থী, মসজিদের ইমাম, পোশাককর্মী, রিকশাচালক, সবজি বিক্রেতা, ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রতিনিধি, ব্যবসায়ী আর সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।
এদিকে মেট্রোরেল উদ্বোধন ঘিরে সকাল থেকে উত্তরার দিয়াবাড়ি ও আগারগাঁও স্টেশনে উৎসুক মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। ঢাকার বাইরে দেশের বিভিন্ন অঞ্চল থেকেও অনেকে মেট্রোরেল দেখতে এসেছেন। সরকারের এ সাফল্যে তাদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে।
এদিন বেলা পৌনে ১১টার দিকে মেট্রোরেলের এক নম্বর স্টেশন উত্তরা উত্তর স্টেশনে পৌঁছান প্রধানমন্ত্রী। বেলা ১১টায় উত্তরার ১৫ নম্বর সেক্টরের ‘সি’ ব্লকের মাঠে দেশের যোগাযোগ ব্যবস্থায় এ বৃহৎ অবকাঠামো উদ্বোধন করেন তিনি। এ সময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সড়ক ‍ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিনুল্লা নুরী, মেট্রোরেল কোম্পানির এমডি এম এন সিদ্দিকসহ সরকারের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button