নিরাপরাধ কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না, বিএনপির অভিযোগ ভিত্তিহীন: স্বরাষ্ট্রমন্ত্রী

টাইমস আই বেঙ্গলী ডটনেট, ঢাকা: বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা নিয়ে দলটির অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, নিরাপরাধ কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না। পারলে প্রমাণ করেন, তাদের নেতাকর্মীরা অপরাধী নয়। তারা কে কোথায় কি করছেন, তার সব প্রমাণ আমাদের কাছে আছে। ভিডিও ফুটেজ পর্যন্ত রয়েছে। এসবে কান দিয়ে জনগণের সময় নষ্ট করার দরকার নেই।শুক্রবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।তিনি আরও বলেন, এখানে সবাই মিলে-মিশে থাকবে ও ধর্ম পালন করবে। কারণ ধর্ম যার যার রাষ্ট্র সবার। অসাম্প্রদায়িক চেতনায় গড়ে ওঠা বাংলাদেশের উন্নয়ন কেউ ঠেকাতে পারবে না। সমঅধিকার ও সমমর্যাদা প্রতিষ্ঠার যে সংগ্রাম তা অব্যাহত থাকবে।
বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হককে গ্রেফতার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাকে গ্রেফতারের বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করছে। তদন্তে তার জড়িত থাকার প্রমাণ পাওয়া না গেলে কিছুই হবে না। আদালতে সুপারিশ করা হবে। এটা নিয়ে কারও বিচলিত হওয়ার কিছু নেই।
এদিকে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ বলেছেন, ‌বেগম খালেদা জিয়া শারীরিক অসুস্থতার অজুহাতে ৬মাস ধরে আদালতে হাজিরা দিতে যান না। তাই তার অসুস্থতার কথা বিবেচনা করে, তার সুবিধার্থে কারাগারে আদালত বসানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।
শুক্রবার দুপুরে রাজধানীর আগারগাঁও ইসলামিক ফাউন্ডেশনে ইমামদের রিফ্রেশার্স প্রশিক্ষণ কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
বিএনপি নেতারা মিথ্যাচার করছেন, এমন মন্তব্য করে হানিফ বলেন, বিএনপি নেতারা অনেক সময় বলেন রাজনৈতিক প্রতিহিংসার জন্য তার বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। অথচ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা তত্ত্বাবধায়ক সরকারের আমলে দেয়া হয়েছিল; আওয়ামী লীগ আমলে নয়। মামলার বিচারকাজ ব্যাহত করতে খালেদা জিয়ার আইনজীবীরা ১৪৮ বার সময় নিয়েছেন। উনি আদালতে না যাওয়ায় এতদিন পর এসে দণ্ড ভোগ করছেন। তাই বেগম জিয়ার মুক্তি একমাত্র আদালতের মাধ্যমে আসতে পারে। আইনি প্রক্রিয়া ছাড়া আর একটি পথ আছে যদি মহামান্য রাষ্ট্রপতি উনাকে ক্ষমা করেন। এটা ছাড়া আর কোন পথ নেই।

print

Leave a Reply