হেলমেটহীন চালককে পেট্রল দেবেন না: এডিশনাল এসপি সাইফুর

শাহাদাৎ হোসেন মুন্না, বিশেষ প্রতিনিধি, টাইমস আই বেঙ্গলী ডটনেট, ঢাকা: যে চালকের মাথায় হেলমেট থাকবে না ওই মোটরসাইকেল যেন পেট্রল না পায় সে জন্য পাম্প মালিকদের অনুরোধ করেছে রংপুর জেলা পুলিশ। গত বুধবার (২৯ আগস্ট) দুপুরে রংপুর জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) সাইফুর রহমান সাইফ পাম্প মালিক সমিতির সভাপতি মোস্তফা সরোয়ার টিটুকে এই অনুরোধ জানান। রংপুর চেম্বারের প্রেসিডেন্ট ও পেট্রল পাম্প মালিক সমিতির সভাপতি মোস্তফা সরোয়ার টিটু জানান, পুলিশের পক্ষ থেকে আমাদের অনুরোধ জানানো হয়েছে। বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছি। বৈঠক ডেকে এর কার্যকর সিদ্ধান্ত নেবো এবং মানুষ যাতে হয়রানি না হয় সে জন্য পোষ্টারিংও করা হবে বলে জানান তিনি।


টিটু জানান, রংপুরে ৩৭টি পেট্রল পাম্প আছে। পেট্রল নিতে মোটরসাইকেল চালকদের পাম্পে আসতে হয়। এই পাম্প থেকে প্রতিদিন শত শত লিটার পেট্রল বিক্রি হয়। এই সিদ্ধান্ত বাস্তয়ন করা গেলে সড়ক দুর্ঘটনা অনেকটাই কমে আসবে বলে মনে করেন তিনি।
রংপুর অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ বলেন, সড়ক-মহাসড়ক ছাড়াও আঞ্চলিক সড়কেও এখন অহরহ মোটরসাইকেলের দুর্ঘটনা ঘটছে। মাথায় হেলমেট না থাকার কারণে বেশি ক্ষতি হচ্ছে। হেলমেট থাকলে দুর্ঘটনায় ক্ষতি কম হয়। তাই মোটরসাইকেল দুর্ঘটনা রোধে পেট্রল পাম্প মালিকদের এ অনুরোধ করেছি। তিনি বলেন, দুর্ঘটনা যাতে কমে আসে সে জন্য কিছুদিন আগে পুলিশ লাইন স্কুলে চালক-হেলপারদের নিয়ে একটা কর্মশালাও করেছি। তাতে অনেকটাই লাভ হয়েছে। হেলমেট ছাড়া পেট্রল দেয়া বন্ধ হলে দুর্ঘটনা কমে আসবে বলে অভিমত এই পুলিশ কর্মকর্তার।

print

Leave a Reply