রানিকে দেখতে ছুটে আসছেন রাজপরিবারের সদস্যরা

টাইমস আই বেঙ্গলী ডটনেট: বৃহস্পতিবার বাকিংহ্যাম প্যালেসের পক্ষ থেকে জানানো হয়, ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ অসুস্থ। তাকে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে। এমন খবর জানার পর ৯৬ বছর বয়সী রানির পাশে থাকার জন্য তার কাছে ছুটে আসছেন তার ছেলে-মেয়ে ও রাজ পরিবারের অন্যন্য সদস্যরা। রানি এলিজাবেথ বর্তমানে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে রয়েছেন। এখানে গ্রীষ্মকালীন সময় কাটান তিনি। তার সঙ্গে তার বড় ছেলে ছিল। অসুস্থতার খবর শোনার পর এখন অন্যরাও আসছেন। ব্রিটিশ গণমাধ্যমগুলো জানিয়েছে, রানির চার ছেলে-মেয়ের সবাই বর্তমানে তার পাশে রয়েছেন। তাছাড়া প্রিন্স উইলিয়ামও তার কাছে চলে গেছেন। অন্যদিকে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী ম্যাগান স্কটল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।
বৃহস্পতিবার রানির অসুস্থতার ব্যাপারে একটি বিবৃতিতে বাকিংহ্যাম প্যালেস বলেছে, আজ সকালে আরও পরীক্ষা-নিরীক্ষা করে রানির চিকিৎসকরা তার শারীরিক অবস্থা নিয়ে শঙ্কার কথা প্রকাশ করেন এবং তাকে চিকিৎসকের তত্ত্বাবধানে থাকার জন্য প্রস্তাব দেন।
বিবৃতিতে আরও বলা হয়েছে, বালমোরালে বর্তমানে স্থিতিশীল আছেন রানি। তার পরিবারের কাছের সদস্যদের খবর দেওয়া হয়েছে।
এদিকে রানির অসুস্থতার খবর শোনার পর নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস বলেন, পুরো দেশ এমন খবরে চিন্তিত থাকবে। তিনি আরও বলেন, এ মুহূর্তে রানি ও তার পরিবারের জন্য আমার, ব্রিটেনের জনগণের শুভকামনা থাকবে। বুধবার ভার্চ্যুয়ালি হওয়া প্রিভি কাউন্সিলে যোগ দেননি রানি এলিজাবেথ। কারণ চিকিৎসকরা তাকে বিশ্রামে থাকার জন্য বলেন।

সূত্র: বিবিসি, দ্য গার্ডিয়ান

Related Articles

Back to top button